হতদরিদ্র বেকার জনগোষ্ঠীর স্বার্থে ‘অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান’ কর্মসূচি (ইজিপিপি) হাতে নিয়েছে সরকার। মূলত ভূমিহীন, ব্যক্তি বা দুস্থ পরিবারগুলোকে সুরক্ষা দিতে এ কর্মসূচি চালু করা হয়। কিন্তু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২০-২১ অর্থ বছরে (ইজিপিপি) ২য় পর্যায় কর্মসূচির আওতায় গৃহীত প্রকল্প বাস্তবায়নে চরম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে অনিয়ম দুর্নীতির প্রতিকার চেয়ে উচাখিলা ইউনিয়নের মঘা গ্রামের সাদেকুর রহমান নামের এক শ্রমিক ২২ সেপ্টেম্বর বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, ২০২০-২১ অর্থ বছরে (ইজিপিপি) ২য় পর্যায় কর্মসূচিতে তার ভাই শাহজাহান কবিরসহ আরো অনেকের নাম শ্রমিকের তালিকাভুক্ত করে ইজিপিপি কর্মসুচির কাজে কোন সুযোগ না দিয়ে ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম ও ইউপি সদস্য মাসুদ রানা পরস্পর যোগসাজসে প্রত্যেকের ৮হাজার টাকা মজুরি করে ১৮/১৯জনের সমস্ত টাকা আত্মসাৎ করিয়াছে।

প্রকল্পভূক্ত তালিকায় শ্রমিক সাদেকুল ও তার ভাই শাহজাহানের নাম দেখতে পেয়ে বিষয়টি ইউপি সদস্যকে জিজ্ঞাসা করলে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে বলে এবং এব্যপারে কোন প্রকার অভিযোগ করলে বিপদে পড়তে হবে বলে হুমকি প্রদর্শন করে।